বাউফল উপজেলা পরিষদের পুকুরের গাইড ওয়াল ধ্বস

2

নাজিম প্রতিনিধি,বাউফল প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফল উপজেলা পরিষদের সামনে পুকুরের একটি গাইড ওয়াল ধ্বসে পড়েছে। উপজেলা পরিষদের সামনে থাকা পুকুরের তীরে নির্মিত গাইড ওয়াল ধ্বসে পড়ায় সাধারণ মানুষের মধ্যে ক্ষুব্দ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। নির্মানের ৭ মাসের মধ্যেই গাইড ওয়ালটি ধ্বসে পড়ায় জনমনে নানা প্রশ্ন জেগে উঠেছে।

সংশ্লিষ্ট সূত্র জানাগেছে, উপজেলা পরিষদের শোভাবর্ধন ও পুকুর পাড় রক্ষার্থে ২০১৬-২০১৭ ইং অর্থবছরে এডিপির অর্থায়নে ৪ লক্ষাধিক টাকা ব্যয়ে নির্মাণ করা হয় প্রায় ৭০ মিটার লম্বা গাইড ওয়ালটি। নাসিম ব্রাদার্স নামের একটি ঠিকাদার প্রতিষ্ঠান ওই গাইড ওয়ালের নির্মাণ কাজ করে। অপরিকল্পিতভাবে প্রকল্প গ্রহন এবং সিডিউল অনুযায়ী কাজ না করায় সোমবার ওই গাইড ওয়াল ধ্বসে পড়েছে বলে দাবী করেন এলাকাবাসী। এ প্রসঙ্গে বাউফল উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুজিবুর রহমান বলেন,গাইড ওয়াল নির্মাণ কাজে কোন অনিয়ম হয়নি। সিডিউল অনুযায়ী কাজ করা হয়েছে।

এ বিষয় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, তদন্তের পর নির্মাণকাজে অনিয়ম পেলে জড়িতদের বিরুদ্ধে আইণানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দাখিল করবেন।