বাউফল পৌরসভা প্রথম শ্রেণিতে উন্নীত মেয়রকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল

0

বাউফল প্রতিনিধি ঃ দীর্ঘ ১৫ বছর পর পটুয়াখালীর বাউফল পৌরসভাকে প্রথম শ্রেণিতে উন্নীত করা হয়েছে। সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে। বিষয়টি জানার পর সোমবার বিকেলে উপজেলা ও বাউফল পৌরসভা ছাত্রলীগ এবং পৌরসভার বাসিন্দারা পৌর মেয়রকে অভিনন্দন জানিয়ে শহরে আনন্দ মিছিল বের করে।

পৌরসভা কার্যালয় সূত্রে জানা গেছে, ২০০১ সালের অক্টোবর মাসে বাউফল পৌরসভা প্রতিষ্ঠিত হয়। ২০০৬ সালের ২৪ আগস্ট পৌরসভার প্রথম নির্বাচন হয়। এতে বিএনপি সমর্থিত কাজী মো. ফরিদুজ্জামান টিপু মেয়র নির্বাচিত হন। ২০১২ সালের ২২ মে দ্বিতীয় নির্বাচন হয়। এতে বর্তমান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জিয়াউল হক মেয়র নির্বাচিত হন। একই বছরের ১৪ জুন তিনি মেয়র হিসেবে দায়িত্ব গ্রহন করেন। দায়িত্ব গ্রহনের ১৪ দিনের মধ্যে পৌরসভা তৃতীয় শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত হয়। সর্বশেষ সোমবার (২৫ জানুয়ারি) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব সরোজ কুমার নাথের স্বাক্ষরিত দ্বিতীয় শ্রেণির বাউফল পৌরসভাকে প্রথম শ্রেণির পৌরসভায় উন্নীত করে প্রজ্ঞাপন জারি করা হয়। বিষয়টি জানার পর উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমানের নেতৃত্বে পৌর মেয়রকে অভিনন্দন জানিয়ে শহরে আনন্দ মিছিল বের করে। এতে পৌরসভার বাসিন্দারাও অংশ গ্রহন করেন।

মেয়র জিয়াউল হক মুঠোফোনে জানান, নির্বাচনের আগে তিনি এ পৌরসভাকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। দায়িত্ব নেওয়ার ১৪ দিনের মধ্যে সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন হয়েছে। এবার মেয়াদ পূর্ণ হওয়ার আগেই দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নীত হওয়ায় তিনি খুবই আনন্দিত। পাশাপাশি তিনি সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের সচিব, মন্ত্রী ও প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন ও অভিনন্দন জানিয়েছেন।