বামনায় জব্বার হত্যা মামলার প্রধান আসামী  যুবলীগ নেতা গ্রেফতার

4

 

জয়দেব রায়, বরগুনা : বরগুনা জেলা প্রশাসকের দপ্তরের নৌযান চালক জব্বার খান  (৫৭) হত্যা মামলার প্রধান আসামী বামনা উপজেলা যুবলীগ নেতা ফিরোজ আলম মহারাজকে (৪০) গ্রেফতার করেছে ডিবি পুলিশ । গোপনে সংবাদের ভিত্তিতে বরগুনা ডিবি পুলিশের একটি দল দিনাজপুরের চিরির বন্দর এলকা থেকে বুধবার ভোরে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ফিরোজ আলম মহারাজ বামনা উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও বামনা সদরের ব্যবসায়ী আবুল হোসেন সিকদারের বড় ছেলে। ২০১৪ সালের ৮ অক্টোবর বুধবার রাতে বামনা সদর হতে গ্রামের বাড়ি ফেরার পথে একদল দুর্বৃত্ত জব্বারকে কুপিয়ে হত্যা করে।

নিহত জব্বার খান বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের নৌযান চালক। তিনি অবসরকালীন ছুটি ভোগ করছিলেন।

এ ঘটনায় তাঁর ছেলে নেসার উদ্দীন বাদী হয়ে ঘটনার পরদিন  চারজনকে আসামী করে বামনা থানায় একটি  একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় বামনা উপজেলা যুবলীগের  সভাপতি ফিরোজ আলম মহারাজ, তাঁর ছোট ভাই কামরুল হাসান আজীম ও তাদের দুই সহযোগী মিয়াত ও মাসুম বিল্লাহকে আসামি করা হয়। পরে মামলাটি বামনা থানা পুলিশ বরগুনা জেলা ডিবি পুলিশের কাছে হস্তান্তর করে।

এ ব্যাপারে বরগুনা জেলা ডিবি পুলিশের ইন্সপেক্টর মো. ওমর ফারুক গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, মামলায় অভিযুক্ত অপর আসামীরা পলাতক। তাদের গ্রেফতারে অভিযান চলছে।