বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পটুয়াখালী মুক্ত দিবস উদ্যাপিত

0

 

ডেস্ক রিপোর্ট: বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ৮ ডিসেম্বর পালিত হল পটুয়াখালী মুক্ত দিবস। একাত্তরের এই দিনে হানাদার মুক্ত হয় পটুয়াখালী। স্থানীয় শহীদ আলাউদ্দিন শিশুপার্কে ওড়ানো হয় স্বাধীন বাংলার পতাকা।

দিবসটি উদযাপন উপলক্ষে মঙ্গলবার সকালে উদযাপন কমিটির উদ্যোগে সকালে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে জাতীয় পতাকা উত্তোলন ও জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। সকাল সাড়ে দশটায় র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে শেষ হয়। র‌্যালীতে মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।

পরে মুক্তিযোদ্ধা সংসদের জেলা ইউনিট কমান্ডার এম.এ. হালিম এর সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা খান মোশারফ হোসেন, উদযাপন কমিটির আহবায়ক কাজী আলমগীর, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. সোহরাব হোসেন, সাবেক কমান্ডার মতিউর রহমান, ডেপুটি কমান্ডার নির্মল কুমার  রক্ষিত , জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক  এম এ মান্নান, মুক্তিযোদ্ধা শাহজাহান খান, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড এর সদস্য সচিব লুৎফর রহমান শাহারিয়ার, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ওমর ফারুক, জেলা আওয়ামী প্রজন্ম লীগের আহবায়ক ওলিউজ্জামান রাসেল প্রমুখ। আলোচনা সভা শেষে মক্তিযুদ্ধ বিয়ষক এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।