বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

1

স্টাফ রিপোর্টার ঃ সাদামাটা মোড়ক- তামাক নিয়ন্ত্রেণে  আগামী দিন – এই শ্লোগান নিয়ে পটুয়াখালীতে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টায় জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে এবং তামাক নিয়ন্ত্রেণে কর্মরত সরকারি বে-সরকারি সংস্থা সমূগের সহযোগিতায় সিভিল সার্জন অফিস প্রাঙ্গণ থেকে দিবসটি উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে সিভিল সার্জন অফিস কার্যালয়ের হল রুমে সিভিল সার্জন ডাঃ মোঃ সেলিম মিয়ার সভাপতিত্বে দিবসটির প্রতিপাদ্য বিষয় ওপর এক আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় বিষয় ভিত্তিক আলোচনা করেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  ডাঃ মোঃ লোকমান হাকিম, ব্র্যাকের জেলা ব্যবস্থাপক মোঃ আক্তার আলী, এফপিবিএ‘র জেলা কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন,পটুয়াখালী মহিলা সংস্থার পরিচালক সৈয়দ মোফাজ্জেল হোসেন,সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য তত্বাবধায়ক রতর কুমার পাল, ভারপ্রাপ্ত নিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা মেনহাজ উদ্দিন,সদর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মোখলেসুর রহমান, সহকারী স্বাস্থ্য পরিদর্শক মোঃ শহিদুল ইসলাম,মাকসুদা আক্তার প্রমুখ। আলোচকরা বলেন, কোম্পানীর  লোগো,রং ও কোন প্রকার প্রচারনামূলক তথ্র থাকবে না। সকল ব্য্যান্ডের মোড়কের রং অভিন্ন হবে। সংবিধিবদ্ধ চিত্র স্বাস্থ্য সতর্কবাণী থাকবে। ব্য্যান্ড এবং পণ্যের নাম অভিন্ন রং এ হবে।

কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত হয়েছে। ফ্রেস মাইন্ড ক্লাব, কলাপাড়া এর উদ্যোগে মঙ্গলবার সকাল ১০ টায় কলাপাড়া প্রেসক্লাব চত্ব¡র থেকে একটি বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়। ফ্রেস মাইন্ড ক্লাব’র সভাপতি উপাধ্যক্ষ নুর বাহাদুর তালুকদারের সভাপতিত্বে দিবসটির তাৎপর্য নিয়ে আলোচনায় অংশ নেন অধ্যক্ষ শহীদুল ইসলাম বিশ্বাস, উপজেলা  মেডিকেল অফিসার ডা.  মো. সুজন শরীফ, কলাপাড়া  প্রেসক্লাবের সভাপতি  মেজবাহ উদ্দিন মাননু, যুগ্ম সাধারন সম্পাদক অমল মুখার্জী, কলাপাড়া থানার এসআই  মো: নরুল ইসলাম বাদল প্রমূখ।বক্তরা মাদকের  ছোবল  থেকে যুব সমাজকে রক্ষার জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান।