বিশ্ব ভালোবাসা দিবসে ব্যতিক্রমী আয়োজন

0

স্টাফ রিপোর্টারঃ বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে পটুয়াখালীতে একদল যুবকরা আয়োজন করলো সুবিধা বঞ্চিত শিশুদের জন্য ক্রিড়া প্রতিযোগীতা। মঙ্গলবার বিকেলে পটুয়াখালী শহীদ আলাউদ্দিন শিশু পার্কে হ্যাপী ক্লাব নামে একটি সেচ্ছাসেবী সংগঠনের উদ্দোগে এই অনুষ্টানের আয়োজন করা হয়।

হ্যাপী ক্লাবের এ্যাডমিন তৌফিক মুন্না বলেন, হ্যাপী ক্লাবের আয়োজনে এ প্রতিযোগিতার মাধ্যমে ওদের মনের মধ্যে আনন্দো দেবার চেস্টা করেছি। বিশ্ব ভালোবাসা দিবসে শুবিধা বঞ্চিত শিশুদের কে নিয়ে অন্তত একটি দিন অতিবাহিত করবো তাই এই আয়োজন। হ্যাপী ক্লাব মনে করে ওদের মনের ভিতরে যে সারা বছরের কস্ট আছে সেটা হয়তো এই আয়োজনের মাধ্যমে একটু লাঘব হবে। এ অনুষ্টানে যারা সহযোগিতা করেছেন তাদের সকলকে হ্যাপী ক্লাবের পক্ষ থেকে ধন্যবান জানাচ্ছি। আপনারা পাশে থাকলে প্রতি বছর হ্যাপী ক্লাব এরকম একটি ব্যতিক্রম ধর্মী অনুষ্ঠান আয়োজন করবে।

হ্যাপী ক্লাবের এ্যাডমিন সওকত হিরা বলেন, বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে আমরা ব্যতিক্রমী এ আয়োজন করেছি। এই প্রতিযোগিতায় যারা অংশ গ্রহন করেছে তারা সবাই অর্থ অভাবে স্কুলে যেতে পাড়ে না। এরফলে বিদ্যালয়ে যে বার্ষিক ক্রীয়া প্রতিযেগিতা হয় সেটিতে তারা অংশ গ্রহন করতে পারেনা।

ক্রিড়া প্রতিযোগীতায় অংশগ্রহন কারী পথ শিশু আদিবা বলেন, আমি এখানে এসে দড়ি লাফ ও দৌড় প্রতিযোগিতায় অংশ গ্রহন করেছি। আমার অনেক ভালো লাগছে।

ক্রিড়া প্রতিযোগীতায় অংশগ্রহন কারী পথ শিশু রাব্বি বলেন,  আমি এখানে এসে মোরগ যুদ্ধ ও দৌড় প্রতিযোগিতায় অংশ গ্রহন করেছি। এখানে আশার পরে প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পেড়ে আমার অনেক ভালো লাগছে।

অনুষ্ঠানে তিনটি গ্রুপে ছেলে ও মেয়েদের দশটি বিষয়ে ক্রিড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।