বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কর্তৃক ছাত্র শিক্ষক সমন্বয় সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন

0

 

স্টাফ রিপোর্টারঃ সন্ত্রাস সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ নিরসনের লক্ষে পটুয়াখালী সরকারি কলেজের সামনে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কর্তৃক আয়োজিত ছাত্র শিক্ষক সমন্বয় সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

বুধবার বেলা ১১টায় পটুয়াখালী সরকারি কলেজের সামনে মানববন্ধন কর্মসূচী পরবর্তী সময় বক্তর‌্য রাখেন উপাধ্যক্ষ প্রফেসর নুরুল ইসলাম, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি জেলা শাখার সাধারণ সম্পাদক উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোসাঃ সেলিনা আকতার, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক গাজী জাফর ইকবাল প্রমুখ। মানববন্ধনে কলেজের সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা,কর্মচারী সকল বিভাগের কয়েকশত ছাত্র ছাত্রী উপস্থিত ছিল।  বক্তব্যে তারা বলেন ,জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং সুদুর প্রসারী পরিকল্পনা গ্রহন ও বাস্তবায়নে বাংলাদেশ যখন একটি উন্নত দেশের কাঁতারে দাড়াতে যাচ্ছে ঠিক তখনই দেশের একটি গোষ্ঠীর মদদে বাংলাদেশে অস্থিরতা তৈরিতে গুলশান ও শোলাকিয়ায় বর্বরোচিত হামলা চালানো হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ, চিন্তা- চেতনা আগামী প্রজন্মের মাঝে যদি ছড়িয়ে দেয়া যায় তবে এসব জঙ্গী হামলা বন্ধ করা সম্ভব।

অপরদিকে পটুয়াখালী সরকারি মহিলা কলেজের বিসিএস সাধারন শিক্ষা সমিতির আয়োজনে গুলশানে ও শোলাকিয়া সহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার প্রতিবাদে জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত।

বেলা ১১টায় সরকারি মহিলা কলেজ ক্যাম্পাসে ঘন্টাব্যাপী জঙ্গি বিরোধী মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুহম্মদ মেজবাহ উদ্দিন সাগর, সহযোগী অধ্যাপক গাজী সবুজ আহম্মদ, সহকারী অধ্যাপক মো. আঃ মালেক, মো. নাজমুল করিম, মো. নজরুল ইসলাম, প্রভাষক মো. নুরুজ্জামান, শিক্ষার্থী নুশরাত জাহান সুমাইয়া প্রমুখ।