ব্র্যাক-প্রথম আলো বন্ধুসভা উদ্যোগে কন্যাশিশুর নির্যাতনকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়নোর শপথ গ্রহন

2

pic-8ডেস্ক রিপোর্ট : কন্যাশিশুর নির্যাতনকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়নোর শপথ নিয়েছে কন্যাশিশু. অভিভাবক ও সমাজের বিভিন্ন পেশার নাগরিক। গতকাল বুধবার বিকেলে পটুয়াখালী প্রেসক্লাবের ড. আত্হার উদ্দিন মিলনায়তনে ‘কন্যাশিশুর নিরাপদ পরিবেশ. এগিয়ে যাবে বাংলাদেশ’ শ্লোগান নিয়ে সচেতনতামূলক অনুষ্ঠানে এই শপথ নেওয়া হয়েছে। এসময় কন্যাশিশুরা তাদের পাশে দাঁড়াতে ও নিরাপত্তার জন্য কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান।

ব্র্যাক-প্রথম আলো বন্ধুসভার সঙ্গে যৌথভাবে এই সচেতনতামূলক আনুষ্ঠানের আয়োজন করে। বিকেল সাড়ে ৩ টায় কন্যাশিশু মালিহা বিনতে নজরুলের উপস্থাপনায় অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পটুয়াখালী বন্ধুসভার নারী সম্পাদক নাদিয়া রুপামনি। বক্তব্য রাখেন জেলা মহিলা পরিষদের সভানেত্রী ফাতেমা জব্বার, শিশু অধিকার রক্ষা কমিটির জেলা সভাপতি শ.ম.দেলোয়ার হোসেন, পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জী, মুক্তিযোদ্ধা মানষ কান্তি দত্ত, অধ্যাপক অশোক দাস, অধ্যাপিকা নাছিমা শাহীন, শিক্ষিকা রাশিদা বেগম, মোফাজ্জেল হোসেন, কন্যাশিশু নুর-এ-ফারজিয়া ।

এই উদ্যোগের মাধ্যমে কন্যাশিশুরা আরও সচেতন, উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত হবে, যা নারীর ক্ষমতায়ন ও উন্নয়নে ইতিবাচক ভূমিকা পালন করবে। নাগরিক সমাজসহ সকল মানুষের মধ্যে কন্যাশিশুর নিরাপদ পরিবেশ গড়ে তোলার পক্ষে জনসচেতনতা সৃষ্টি হবে সর্বোপরি এই উদ্যোগের মাধ্যমে প্রশাসন কন্যাশিশুর নিরাপত্তার ব্যাপারে আরও দায়বদ্ধ ও সক্রিয় হয়ে উঠবে বলে আশাবাদ ব্যাক্ত করেন । অনুষ্ঠানের শেষ পর্যায়ে সকলে ডান হাত সামনে তুলে শপথ নেয়-‘আসুন আজ থেকে আমরা কন্যাশিশুর পাশে দাঁড়াই। তাদের নিরাপত্তার জন্য কাজ করি। কন্যাশিশুর নির্যাতনকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াই।’ শপথ বাক্য পাঠ করান কন্যাশিশু মালিহা বিনতে নজরুল।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্র্যাক পটুয়াখালী শাখা ব্যবস্থাপক রাহিলা আক্তার ও প্রথম আলোর পটুয়াখালী প্রতিনিধি শংকর দাস এবং অনুষ্ঠান শেষ করেন বন্ধুসভার পটুয়াখালীর সভাপতি মিজানুর রহমান।