ভিক্ষক পূর্নবাসন  প্রকল্প অনুদান প্রদান

3

র্স্টাফ রিপোর্টার ঃ ডাম ফাউন্ডেশন ফর ইকোনেমিক ডেভেলপমেন্ট (ডিএফইডি) মাইক্রোফিন্যান্স কর্মসূচির আওত্তায় এবং ঢাকা আহ্্সানিয়া মিশন এর সহযোগিতায় পটুয়াখালী জেলায়  ভিক্ষক পূর্নবাসন কার্যক্রম পাইলট পর্যায়ে  ভিক্ষকদের মধ্যে অনুদান প্রদান করা হয়েছে।

গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কার্যালয়ে ভিক্ষক পূর্নবাসন কার্যক্রম পাইলট পর্যায়ে  ভিক্ষকদের মধ্যে অনুদান প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বাকাহীদ হোসেন। এসময় উপস্থিত ছিলেন ডাম ফাউন্ডেশন ফর ইকোনেমিক ডেভেলপমেন্ট (ডিএফইডি)‘র ব্র্যাঞ্চ ম্যানেজার কাওছার মোহাম্মদ শহীদুল্লাহ, এরিয়া ম্যানেজার মোঃ নাসির উদ্দিন প্রমুখ। সদর উপজেলার  ৫জন ভিক্ষককে পূর্নবাসন করার জন্য মৌকরন এলাকার গাবুয়া গ্রামের মৃতঃ সেকান্দার আলীর স্ত্রী সালেহা বেগমকে চায়ের দোকান করার জন্য প্রথম পর্যায়ে  ১০হাজার টাকা ,কাচাঁমাল ব্যবসার জন্য খলিশাখালী গ্রামের জাফর হোসেনের স্ত্রী কুলসুমকে ১০ হাজার টাকা, বশাকবাজার এলাকার  মোঃ সৈয়দ মাঝির স্ত্রী অলোকাকে পিঠার দোকান করার জন্য  ১০ হাজার টাকা,পুকুরজানা এলাকার মোঃ হানিফ গাজীর স্ত্রী ফিরোজা বেগমকে মাছের ব্যবসা করার জন্য ১০ হাজার টাকা এবং পৌরসভার ৭নং ওয়ার্ডের র্সাকিট হাউস এলাকার মৃত ঃ ধলু উদ্দিন গাজীর স্ত্রী সালেহা বেগমকে মাছের ব্যবসা করার জন্য ১০ হাজার টাকা প্রদান করা হয়েছে।

উল্লেখ্য , প্রত্যেককে ২০ হাজার টাকা দেয়া হবে। এই টাকা দিয়ে তারা ব্যবসা করে ভিক্ষা জীবন থেকে ফিরে আসবে বলে জানিয়েছেন অনুদান প্রাপ্তরা।