ভ্রাম্যমান আদালত কর্তৃক ২০হাজার টাকা জরিমানা

2

স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালীতে মাহে রমজানের  পবিত্রতা রক্ষার লক্ষ্যে ভেজাল খাদ্য প্রতিরোধ অভিযান শুরু করেছে প্রশাসন। একদিনে দুটি দোকানে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মো. মহিউদ্দিন আল মাসুদ জানান, জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের  সহযোগিতায় নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোসাঃ তানিয়া ফেরদৌস এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত মঙ্গলবার বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত  জেলা শহরের হেতালিয়া বাঁধঘাট ও ফতুল্লা বাজারের বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে আল্লাহর দান বেকারী দোকানে অপরিস্কার ও অপরিচ্ছন্ন এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরীর অপরাধে ১৫ হাজার টাকা ও রুমা বেকারী দোকানে একই অপরাধে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া  লোকালয়ে প্রকাশ্যে ধূমপান করার অভিযোগে তিন জনকে ৩০০টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের ভারপ্রাপ্ত সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা  মো. মিনহাজ উদ্দিন, এএসআই মহিউদ্দিন ও ডিসি কোর্টের অফিস সহকারী আঃ কুদ্দুস।

ভেজাল খাদ্য প্রতিরোধে গত মে-১৬ মাসে সদর উপজেলার বিভিন্ন হাটবাজার থেকে খাদ্যের গুণগতমান যাচাই করার লক্ষ্যে ২৯টি খাদ্য নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য জনস্বাস্থ্য গবেষনাগার মহাখালী ঢাকায় প্রেরন করা হয়েছে বলে  সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মো. মহিউদ্দিন আল মাসুদ জানান।