মনোনয়নপত্র যাচাই-বাছাইতে সাধারনে ৪ জন ও  সংরক্ষিত  আসনে ২জনের মনোনয়নপত্র বাতিল

1

 

স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইতে বিভিন্ন ক্রটির কারনে সাধারন ওয়ার্ড আসনে ৪জন এবং সংরক্ষিত ওয়ার্ড আসনে ২জনের মনোয়নপত্র বাতিল করা হয়েছে।

রবিবার জেলা প্রশাসক দরবার হলে জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক এ.কে.এম শামিমুল হক সিদ্দিকী এর উপস্থিতিতে যাচাই –বাছাইতে সাজাপ্রাপ্ত আসামী,  স্বাক্ষর না থাকায় ও রিটার্ণ দাখিল না করাসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৪নং সাধারন ওয়ার্ডে কাজী রুহুল আমিন, ১০নং সাধারন ওয়ার্ডে গাজী মোঃ ইউসুফ, ১৩নং সাধারন ওয়ার্ডে আখতাউর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া ১নং সংরক্ষিত ওয়ার্ডে নিশাত জাহান ও নূর-ই-রশিদ মাকছুদা লাইজুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

গত ০১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ৩জন, ১৫টি সাধারন ওয়ার্ডে ৫১জন এবং সংরক্ষিত ওয়ার্ডে ১২জন সম্ভঅব্য প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান, ১৫টি সাধারন ও ৫টি সংরক্ষিত ওয়ার্ডে বৈধ প্রার্থীরা হচ্ছেন,  চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক জেলা পরিষদ প্রশাসক মুক্তিযোদ্ধা খান মোশারফ হোসেন, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা কাজী আলমগীর ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ জাহাঙ্গীর সিকদার। ১৫ টি সাধারন ওয়ার্ডে সদস্যপদে বৈধ প্রার্থী ৪৭ জন হচ্ছে- ১নং ওয়ার্ডে মোঃ ইউনুচ অঅলী সরদার, আবুল বাসার, আবুল বাশার আবু ও মোঃ শফিকুল ইসলাম, ২নং ওয়ার্ডে খন্দকার নজরুল ইসলাম, এসএম কামাল হোসেন, সুব্রত চন্দ্র শীল, মোঃ সুলতান আহমেদ, উজ্জ্বল চন্দ্র বসু, মোঃ কবির হোসেন ও আঃ সোবাহান হাওলাদার, ৩নং ওয়ার্ডে ইঞ্জিঃ মোঃ জামাল হোসেন, মোঃ রেজাউল, আবদুস কুদ্দুস মৃধা, সৈয়দ মোঃ সোহেল ও মোঃ সহিদুল ইসলাম, ৪নং ওয়ার্ডে মোঃ ইউসুফ আলী খান , সৈয়দ ফজলুল হক ও মোঃ মিজানুর রহমান, ৫নং ওয়ার্ডে মোঃ জহির উদ্দিন বাবর, মোঃ জসিম উদ্দিন, ৬নং ওয়ার্ডে মোঃ হারুন আর রশীদ ও এসএম রেজাউল করিম, ৭নং ওয়ার্ডে মোঃ বশিরুল আলম ও মোঃ জাহাঙ্গীর হোসেন, ৮নং ওয়ার্ডে মোঃ জাকির হোসেন ভুট্রো, মোঃ কামরুল ইসলাম ও উত্তম কুমার কর্মকার, ৯নং ওয়ার্ডে মোঃ মিজানুর রহমান, মোঃ ফখরুল ইসলাম ও মোঃ জুয়েল, ১০নং ওয়ার্ডে একজন মাত্র মোঃ আসাদুল ইসলাম আসাদ, ১১নং ওয়ার্ডে গোলাম মোস্তফা টিটু, মোঃ নিজাম উদ্দিন তালূকদার ও মোঃ ফিরোজ আলম, ১২নং ওয়ার্ডে মোঃ বদিউর রহমান, গোলাম গাউস তালুকদার নিপু ও এসএম মোশারফ হোসেন, ১৩নং ওয়ার্ডে মোঃ ফিরোজ শিকদার, মোঃ আবদুল মান্নান খান, সৈয়দ নাসির উদ্দিন, ১৪নং ওয়ার্ডে আঃ মালেক অকন্দ, আসলাম হাওলাদার ও মোঃ দেলওয়ার হোসেন, ১৫ নং ওয়ার্ডে একে সামসুদ্দিন ও মোঃ কামরুল ইসলাম। ৫টি সংরক্ষিত ওয়ার্ডে সালমা জাহান, মিসেস নিলুফা ইয়াসমিন, আয়েশা সিদ্দিকা, নুপুর, ২নং সংরক্ষিত ওয়ার্ডে একজন মাত্র মোসাঃ রনিয়া বেগম, ৩ নং সংরক্ষিত ওয়ার্ডে কাজী লিপি মনি ও নাসরিন বেগম, ৪ নং সংরক্ষিত ওয়ার্ডে ইসরাত জাহান ও মোর্শেদা জাহান লিপি, ৫নং সংরক্ষিত ওয়ার্ডে মোসাঃ লাইজু হেলেন লাকী ও প্রীতি হায়দার। প্রকাশ পটুয়াখালী জেলায় ৭৫টি ইউনিয়ন ও ৫টি পৌরভায়  ১,০২৯জন ভোটার সদস্য রয়েছে বলে জেলা সহকারী রির্টানিং অফিসার নাজমুল কবীর জানান।