মান সম্মত শিক্ষা নিশ্চিত করন ও ঝড়ে পড়া রোধে মতবিনিময় সভা

15

কে এম সোহেল,আমতলী  প্রতিনিধিঃ আমতলীতে মানসম্মত শিক্ষা নিশ্চিত করন ও ঝড়ে পড়া রোধে করনীয় নিয়ে মঙ্গলবার বিকেল ৪টায় মাধ্যমিক শিক্ষা অফিসের হল রুমে উপজেলা প্রশাসনের আয়োজনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মুশফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিীথ ছিলেন আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম দেলওয়ার হোসেন।   সভায় বিশেষ অতিথি ছিলেন বরগুনা জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: শাহাদাত হোসেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন আমতলী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: হুমায়ুন কবির।সভায় মাধ্যমিক ও মাদরাসার প্রধানগন উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মুশফিকুর রহমান দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। তিনি তার বক্তেব্যে বলেন,  বিভিন্ন পরীক্ষায় শত ভাগ  পাস এবং ঝড়ে পড়া রোধ করতে হবে। এছাড়া যে সকল বিদ্যালয়ে ল্যাপটপ ও মাল্টিমিডিয়া দেওয়া হয়েছে তাদের ডিজিটাল পদ্ধতিতে ক্লাশ নিতে হবে। শ্রেণি কক্ষে শিক্ষার্থী উপস্থিত নিশ্চিত করতে প্রধান শিক্ষকের মনিটরিং ব্যবস্থা জোর দার করতে হবে। সকল পরীক্ষায় নকল মুক্ত পরিবেশ তৈরী করতে হবে। বিদ্যালয়ে নোট গাইড বই দিয়ে কোন প্রশ্নসহ এগুলো দিয়ে শিক্ষার্থীদের পরানো যাবে না। ক্লাশ রুটিন মাফিক সকল শিক্ষকের ক্লাশ নিেিত হবে এবং টিফিন বক্সে দুপুরের খাবার নেওয়া নিশ্চিত করতে হবে। এগুলো সঠিক ভাবে পালন করা হলে আমতলী শিক্ষার সঠিক মান মান নিশ্চিত হবে এবং পাসের হার শতভাগ উন্নীত হবে। সভায় ২০১৭ সালের এসএসসি ও সমমানের পরীক্সার পাসের হার নিয়ে পর্যালোচনা করা হয়।