মাহাবুব হত্যার খুনিদের গ্রেফতারের দাবীতে তৃতীয় দফা কর্মসুচি পালিত

3

 

স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালীতে ১২ জানুয়ারী রাতে প্রকাশ্যে ভোকেশনাল স্কুল এ্যান্ড ট্রেনিং কলেজ ছাত্র মাহাবুব প্যাদা (২০) খুনিদের গ্রেফতার ও দৃষ্টান্ত মুলক শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসুচি পালন করেছেন শিক্ষার্থীসহ সর্বস্তরের জনগন। সোমবার বেলা সাড়ে ১১টায় পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। এনিয়ে তৃতীয় দফা বিক্ষোভ ও মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে।

মানববন্ধনে অংশ নেয়া নিহত কলেজ ছাত্র মাহাবুবের স্ত্রী মোসাঃ ইতি ইসলাম জানান, আগামী তিন দিনের মধ্য খুনের সাথে জড়িত আসামীদের গ্রেফতার না করা হলে আমরা নিজেরাই লাশ হয়ে যাবো। আর এর দায় দায়িত্ব নিতে হবে পুলিশ তথা প্রশাসন বিভাগের। তিনি আরো বলেন, ঘটনার ১৯ দিন অতিবাহিত হলেও আসামীরা অদৃশ্য কারনে গ্রেফতার হচ্ছে না।

নিহত মাহাবুবের পিতা ইউছুফ প্যাদা বলেন, “আমার ছেলে মাহাবুবকে তুচ্ছ ঘটনায় প্রকাশ্যে নির্মম ভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে। আমার ছেলের সাথে তাদের কোন বিরোধ ছিল না। প্রয়োজন হলে আমি প্রধানমন্ত্রীর দারস্থ হবো এবং আইনের মাধ্যমে আসামীদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করার দাবি জানাবো। এ সময় নিহত মাহাবুবের ছোট ভাই মাহফুজ মা বোনসহ পরিবারের সদস্য এবং এলাকাবাসীরা অংশ নেন।

প্রসঙ্গত, গত ১২ জানুয়ারী রাত সাড়ে ৯টার দিকে শহরের নিউমার্কেট চত্বরে জিএম জহির রায়হান ,সাইমুন ইসলাম বাপ্পী, কষাই আলআমীনসহ একটি সন্ত্রাসী বাহিনীরা পটুয়াখালী ভোকেশনাল স্কুল এ্যান্ড ট্রেনিং কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোঃ মাহাবুব প্যাদা (২২) কে কুপিয়ে হত্যা করেন। পরে এঘটনায় নিহতর পিতা ইউছুফ প্যাদা বাদী হয়ে ৬ জনের নাম উলেখ করে আরও  ৮/৯ জনকে অজ্ঞাত করে একটি মামলা দায়ের করেছেন।

এদিকে পটুয়াখালী সদর থানা অফিসার ইনর্চাজ এসএম তারিকুল ইসলাম বলেন, খুনের ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে পুলিশের পক্ষ থেকে সর্বচ্চ চেষ্টা চলছে। শীঘ্রই আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।