Tuesday, December 6, 2022
Homeটপ ফোরমির্জাগঞ্জে জমি নিয়ে বিরোধের হামলায় নিহত-১।। অন্তঃস্বত্তা নারীসহ আহত-৬, গ্রেফতার ৭

মির্জাগঞ্জে জমি নিয়ে বিরোধের হামলায় নিহত-১।। অন্তঃস্বত্তা নারীসহ আহত-৬, গ্রেফতার ৭

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধিঃ

পটুয়াখালীর মির্জাগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নুর ইসলাম (২৩) নামের একজন নিহত ও এক অন্তঃস্বত্তা নারীসহ ছয়জন আহত হয়েছেন। এ ঘটনায় বুধবার রাতে পুলিশ ৭জনকে গ্রেফতার করেছে। বুধবার (২৫ মে) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের দক্ষিন আমড়াগাছিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আমজেদ হাওলাদারের মেয়ে তানিয়া বাদী হয়ে থানায় ১৮ জনের নাম উল্লেখ করে মির্জাগঞ্জ থানায়  মামলা দায়ের করলে বুধবার রাতেই সাতজনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন- দক্ষিন আমড়াগাছিয়া গ্রামের হাবিব, হাচান, মিজানুর, জসিম, মালেক, কহিনুর ও মাহিনুর।

সংঘর্ষে আহতরা হলেন- দক্ষিন আমড়াগাছিয়া গ্রামের আমজেদ হাওলাদার, সুলতান, ইউসুফ, শারমিন, আমফুরতি, আলেয়া।

নিহতের পরিবার, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, জমি নিয়ে আমজেদ হাওলাদারে সঙ্গে তাঁর ফুফাতো ভাই ওয়াজেদ হাওলাদারের দীর্ঘ দিন বিরোধ চলছিলো। একাধিকবার এই জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে স্থানীয় ভাবে শালিস বিচার হওয়ার পরে কিছুদিন আগে জমিতে ইরি ধানের বীজ রোপন করে আমজেদ। ওয়াজেদ তার ছেলে হাবিব, ভাইয়ের ছেলে তারেকসহ ১৮/২০ জন বুধবার সকালে সেই জমির রোপনকৃত ধানের বীজ উপড়ে ফেলার সংবাদ পেয়ে আমজেদ ও তার ছেলেরা বাধা দিলে গেলে ওয়াজেদ গং তাদেরকে দা, রামদা, লোহার রড, জিআই পাইপ দিয়ে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে। এ সময় তাদের আত্মচিৎকারে স্থানীয়রা ছুটে এসে আহতদের উদ্ধার করে মির্জাগঞ্জ  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন। 

আহত নুর ইসলামের অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। বুধবার (২৫মে)রাত ১১টার সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে  চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত নুর ইসলাম দক্ষিন আমড়াগাছিয়া গ্রামের আমজেদ হাওলাদারের ছেলে।

এ বিষয়ে মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বলেন, ‘এ ঘটনায় এজাহারভুক্ত এক নম্বর আসামীসহ সাতজনকে আটক করা হয়েছে। অভিযুক্ত অন্যদের আটকের অভিযান চলছে।##

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments