মির্জাগঞ্জ উপজেলা হাসপাতাল থেকে চিকিৎসাধীন শিশুদের অন্যত্র নিয়ে যাওয়া হচ্ছে

4

মোঃ ফারুক খান, মির্জাগঞ্জ ঃ মির্জাগঞ্জ উপজেলা হাসাপাতালে শনিবার রাতে নিউমোনিয়ায় আক্রান্ত দুটি শিশুর মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতালে ভর্তিকৃত নিউমোনিয়ায় আক্রান্ত শিশুদের অভিভাবকরা আতংকিত হয়েতাদের শিশুদের চিকিৎসার জন্য অন্যত্র নিয়ে যাচ্ছেন ।

 

স্থানীয়রা জানান, শনিবার রাত দশটার দিকে হাসপাতালে ভর্তিকৃত নিউমোনিয়ায় আক্রান্ত দুই শিশু রাফি (১১মাস) ও আব্দুল্লাহকে (৩মাস) ঝাড়–দার মিন্টু ও ওয়ার্ডবয় এমাদুল সেফটাজিডিম ইনজেকশন পুশ করে এবং কয়েক মিনিটের ব্যবধানে শিশু দুটি মারা যায়। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। গতকাল সোমবার হাসপাতালে সরেজমিনে গিয়ে দেখা যায়,ওই হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত ভর্তিকৃত ৩ শিশুকে অভিভাবকরা আতংকিত হয়ে নিরাপদ চিকিৎসার জন্য বিকল্প স্থানে নিয়ে গেছে। হাসপাতালের বেডগুলো শূণ্য অবস্থায় পড়ে আছে। এদের মধ্যে নিউমোনিয়ায় আক্রান্ত উপজেলার আমড়াগাছিয়া গ্রামের শাহআলমের পূত্র মানিক (২মাস), চত্রা গ্রামের নাসির সিকদারের পূত্র বায়েজিদ (১৮মাস) ও ছৈলাবুনিয়া গ্রামের আনসার মল্লিকের পূত্র আরাফাতকে (২মাস) চিকিৎসাধীন অবস্থায় হাসপাতাল থেকে নাম কাটিয়ে নিয়ে যাওয়া হয়।

 

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শ্যামল কৃষ্ণ হাওলাদারের সাথে যোগাযোগ করা হলে তিনি সত্যতা স্বীকার করে বলেন, হাসপাতালে দুটি শিশুর মৃত্যুর পরিস্থিতি দেখে কিছু রোগীরা অন্যত্র চলে যায়। #