মুক্তিযুদ্ধকালীন কমান্ডারকে সিইসি নিয়োগ পটুয়াখালী বাসীর অভিনন্দন

4

 

স্টাফ রিপোর্টারঃ মুক্তিযুদ্ধকালীন পটুয়াখালীর সাব সেক্টর কমান্ডার  ও সাবেক সচিব কেএম নুরুল হুদাকে সিইসি নিয়োগ করায় তাঁকে অভিনন্দন জানিয়েছে পটুয়াখালীর রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। এছাড়া বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও তাঁকে অভিনন্দন জানান।

কে.এম নুরুল হুদার পারিবারকি সুত্র জানায়, ১৯৪৮ সালে পটুয়াখালীর বাউফল উপজেলার নওমালা ইউনিয়নের নওমালা গ্রামে জন্মগ্রহণ করেন কেএম নুরুল হুদা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের আবাসিক ছাত্র ছিলেন নতুন সিইসি। দীর্ঘ বছর ধরে নুরুল হুদা বসাবাস করছেন ঢাকার উত্তলার তিন নম্বর সেক্টরে।

বিসিএস ১৯৭৩ সালের একজন কর্মকর্তা হিসেবে প্রশাসন ক্যাডারে যোগদান করেন কেএম নুরুল হুদা। দক্ষ কর্মকর্তা হিসেবে কুমিল্লা ও ফরিদপুরের জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেন তিনি । এছাড়া ঢাকা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, পরিবেশ ও বন মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয় যুগ্ম সচিব ও অতিরিক্ত সচিবের দায়িত্ব পালনেরও অভিজ্ঞতা রয়েছে তার।

এদিকে পটুয়াখালীর কৃতি সন্তান কে এম নুরুল হুদাকে সিইসি নিয়োগ করায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন আওয়ামী লীগ,,জাপা,জাসদ,কমিউনিষ্ট পার্টিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা খান মোশররফ হোসেন বলেন,রনাঙ্গনের বীর সেনানী কেএম নুরুল হুদাকে বাংলাদেশের সিইসি নিয়োগ করায় রাষ্ট্রপতিকে অভিনন্দন জানাই। তার মতো সৎ ও নিষ্টাবান মানুষ সকলের কাছে গ্রহনযোগ্য হবে বলেও মনে করেন তিনি। সাবেক আমলা হিসেবে তিনি যেমন সফল ছিলেন সিইসি হিসেবেও কে এম নুরুল হুদা সফল হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। জেলা জাপার সাংগঠনিক সম্পাদক জাকির মাহমুদ সেলিম, জেলা জাসদের সাধারন সম্পাদক স.ম.দেলোয়ার হোসেন দিলিপ ও জেলা কমিউনিষ্ট সভাপতি মোতালেব মোল্লা, প্রেসক্লাব সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল ও সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি স্বপন ব্যার্নাজী নতুন সিইসিকে অভিন্দন জানিয়ে বলেন,একজন প্রকৃত মুক্তিযোদ্ধা ও সৎ মানুষকে সিইসি নিয়োগ করায় রাষ্ট্রপতির প্রতি পটুযাখালীর মানুষ কৃতজ্ঞ। কর্মজীবনে নুরুল হুদা যে সততা ও নিষ্টাবান ছিলেন পটুয়াখালীর মানুষ তা জানে। এবার দেশবাসী তার সততা ও দক্ষতা দেখতে পারবে বলেও মন্তব্য করেন তারা।

এছাড়া পটুয়াখালীর সাব সেক্টর কমান্ডার  ও সাবেক সচিব কেএম নুরুল হুদাকে সিইসি নিয়োগ করায় তাঁকে অভিনন্দন জানিয়েছে, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক, পটুয়াখালী পৌর মেয়র জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং দৈনিক পটুয়াখালী প্রতিদিন পত্রিকার সম্পাদক ডাঃ মোঃ শফিকুল ইসলাম, জেলা পরিষদের নব-নির্বাচিত সদস্য এ্যাড. মোঃ শহিদুল ইসলাম।