মুসলিম এইড বাংলাদেশ এর ক্ষুদ্র ঋণ নিয়ে নিজের  পায়ে দাঁড়িয়েছে ২৫হাজার পরিবার

9

 

স্টাফ রিপোর্টারঃ মুসলিম এইড বাংলাদেশ এর ফায়েল খায়ের প্রোগ্রামের স্বাবলম্বী সদস্যদের সম্মেলন হয়েছে।শুক্রবার দুপুরে পটুয়াখালী শেরে বাংলা কমিউনিটি সেন্টারে ফায়েল খায়ের প্রোগ্রামের,হেড অব মাইক্রোফিন্যান্স এন্ড এসএমই খন্দকার নাজমুল হক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন,প্রোগ্রাম কো-অর্ডিনেটর ডঃ মোহাম্মদ হাসান সেলিম,কিং অব আবদুল্লাহ ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের ভাইস-প্রেসিডেন্ট জেরিমি ডিলেগ,নাসের আহমেদ,হুসাইন আলহামার,সুফী মুসতাক আহমেদ,ফায়েল খায়ের’র প্রোগ্রাম ডিরেক্টর মোঃ এনায়েত হোসেন জাকারিয়া। অনুষ্টান পরিচালনা করেন ফিল্ড কো-অডিনেটর মোঃ মনির উদ্দীন।

মুসলিম এইড বাংলাদেশ ২০০৯ সাল থেকে সিডর ক্ষতিগ্রস্থ পটুয়াখালী,বরগুনা এবং পিরোজপুর, বাগেরহাট,খুলনা এবং সাতক্ষীরা জেলায় ফায়েল খায়ের প্রেগ্রামের আওতায় ৫৩,০০০ পরিবারকে সুদমুক্ত ঋণ কর্মসূচীতে অন্তরভুক্ত করা হয়েছে।  ইসলামী ডেভেলপমেন্ট ব্যাংক এর অর্থায়নে  সর্বমোট    ২২৫ কোটি টাকা সুদমুক্ত ঋণ বিতরণ করা হয়। প্রায় ২৫,০০০ পরিবার এসএমই ঋণ নিয়ে ব্যবসা-বানিজ্য পরিচালনার যোগ্যতা অর্জন করেছে এবং নিজের পায়ে দাঁড়িয়েছে।

এর আগে ফায়েল খায়ের উপকারভোগী সদস্যদের গরুর খামার,মুরগীর খামার,গাভী পালন,পানের বরজ, মুদী দোকান, মনোহারী দোকান, নকশী কাঁথা, টেইলারিং, ফিশিং বোটসহ বিভিন্ন আয়বর্র্ধন মূলক প্রকল্প পরিদর্শন করেন অতিথিবৃন্দ।