যৌন কর্মীদের মানবাধিকার সংরক্ষনের উদ্দেশ্যে মতবিনিময় সভা

46

 

স্টাফ রিপোর্টারঃ সংখ্যালঘু কিংবা প্রান্তীক জনগেষ্ঠিীর ক্ষেত্রে বিশেষ করে যৌন কর্মীদের মানবাধিকার সংরক্ষনের লক্ষ্যে বৈষম্য বিলোপ আইন আইন বিষয়ে এবং যৌনকর্মীদের নিয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টায় হাসাব এবং শক্তিনারী সংঘ এর আয়োজনে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় শক্তিনারী সংঘ এর কনফারেন্স রুমে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর সভার প্যালেন মেয়র সৈয়দা আকলেমুন্নেছা রুবী। পৌর কাউন্সিলর মিজানুর রহমান হান্নানের সভাপতিত্বে এবং জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুক হোসেনের সঞ্চালনে অনুষ্ঠিত মত বিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন টিএস আই নজরুল ইসলাম, জেলা শ্রমিক লীগের সভাপতি এ্যাড. মোঃ শাহিন মিয়া,বাংলাদেশ মানবাধিকার , পটুয়াখালী জেলা শাখার আইন বিষয়ক উপদেষ্ঠা এ্যাড. জহিরুল আলম সবুজ,হাসাবের প্রোগ্রাম এ্যাসিস্টান্ট মোঃ কামাল হোসেন, শক্তিনারী সংঘ এর নেত্রী সামসুন্নাহার সন্ধ্যা, ম্যানেজার মোঃ নুর ইসলাম প্রমুখ। যৌনকর্মীদের নিয়ে মত বিনিময় সভায়, জনপ্রতিনিধি, সাংবাদিক, শক্তিনারী সংঘ এর সদস্যবৃন্দ এবং হাসাবের কর্মকর্তা কর্মচারীগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পটুয়াখালী পতিতালয় ১৩৯ জন যৌন র্কমী রয়েছেন তার মধ্যে ১১৩ জনের লাইসেন্স রয়েছে। বাকী আসা যাওয়া করেন। এছাড়া জেলা ২৬৭ জন ভাসমান যৌন কমী রয়েছেন বলে জানিয়েছেন শক্তিনারী সংঘ এর ম্যানেজার মোঃ নুর ইসলাম ।