রংপুরে সাংবাদিক হত্যার ঘটনায় পটুয়াখালী বিএমএসএফ’র বিভিন্ন কর্মসূচী পালন

0

pic-6

ডেস্ক রিপোর্ট ঃ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম রংপুর জেলা কমিটির সদস্য সচিব সাংবাদিক মশিউর রহমান উৎস হত্যার ঘটনায় দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে পটুয়াখালীতে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছেন বিএমএসএফ পটুয়াখালী জেলা কমিটি।

রবিবার বেলা ১১ টায় প্রেসক্লাব পটুয়াখালীর সামনে ঘন্টা ব্যাপী মানববন্ধন শেষে প্রেসক্লাব মিলনায়তনে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও জেলা কমিটির সভাপতি আবুল হোসেন তালুকদার’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি এইচ এম আনোয়ার হোসেন। এ সময় বক্তরা বলেন,সাংবাদিক উৎস রহমানের অকাল মৃত্যুতে দেড় বছর বয়সী একমাত্র কন্যা সন্তানসহ পরিবারটি সন্ত্রাসী গ্রুপের ভয়ে বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন। এ পরিবারটির নিরাপত্তাসহ হত্যা কান্ডে জড়িতদের গ্রেফতার করে সুষ্ঠু তদন্তপূর্বক দ্রুত বিচার আইনের আওতায় এনে বিচার প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি দেশের সকল সাংবাদিকদের ওপর নির্যাতন ও চোরাগুপ্তা হামলা বন্ধের জন্য সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষকে আশু যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য আহবান জানিয়ে দ্রুত হত্যাকারীদের গ্রেফতার করে বিচার দাবী করেন তারা।

উল্লেখ্য গত ২৩ ডিসেম¦র রাত ৯টার দিকে উৎস রহমান তার কর্মস্থল থেকে মোটর সাইকেলযোগে বাসায় ফেরার পথে দূস্কৃতকারীরা তাকে অপহরণ ও গাছের সাথে রশি দিয়ে বেঁধে নৃংশসভাবে কুপিয়ে হত্যা করে। পুলিশ পরেরদিন ২৪ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে তাঁর মরদেহ রংপুর ধান গবেষণা ইনষ্টিটিউট এলাকা থেকে উদ্ধার করে। কিন্তু এ পর্যন্ত ঘটনার সাথে জড়িত কাউকে গ্রেফতার কিংবা রহস্য উদঘাটনও করতে পারেনি পুলিশ ।