রাঙ্গাবালীতে আগুন দিয়ে বসতঘর পুড়িয়ে দেওয়ার চেষ্টা

5

কামরুল হাসান, রাঙ্গাবালী ঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় আজিজ হাওলাদারের বাড়ির রান্নাঘরে আগুন ধরিয়ে দিয়ে ঘর পুড়িয়ে দেওয়ার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। গত রবিবার রাত সাড়ে ৮ টার দিকে উপজেলার রাঙ্গাবালী ইউনিয়নের পূর্ব নেতা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, রবিবার রাত ৮ টায় আজিজ হাওলাদারের বাড়ির রান্না ঘরে আগুন ধরিয়ে দেয় দুবৃত্তরা। ag2তখনি ঘরে থাকা লোকজন ডাক-চিৎকার দিলে স্থানীয় গ্রামবাসী ছুটে আসে ঘটনাস্থলে। পরে স্থানীয়রা পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনে।

ওই বাড়ির গৃহকর্তা আজিজ হাওলাদার সাংবাদিকদের জানান, পূর্ব শত্রুতার জের ধরে পাশ্ববর্তী বাড়ির বাহাদুর, ফুকু খা ও জাকির হোসেনের সঙ্গে আমার জমি নিয়ে দ্বন্দ্ব রয়েছে। আদালতে একটি মামলাও রয়েছে। তারা আগে বার বার নানা ধরনের হুমকি ধামকি দিতো। আমার ধারণা তারাই আমার বসতঘর পুড়িয়ে দেওয়ার জন্য আমার রান্নাঘরে আগুন ধরিয়ে দিয়েছে।

একই গ্রামের ইউনূস মৃধা জানান, রাত আটটার দিকে ওই বাড়ির লোকজন আগুন আগুন করে ডাক-চিৎকার করলে আমি তাদের বাড়িতে ছুটে যাই। গিয়ে দেখি রান্না ঘরে ধাউ ধাউ করে আগুন জ্বলছে। ঘটনাস্থলে আরো অনেক মানুষ ছুটে আসে এবং আগুন নেভায়।

এ বিষয়ে রাঙ্গাবালী ইউনিয়নের ৭,৮,৯ মহিলা সংরক্ষিত ইউপি সদস্য নাজমুন নাহার বেবী জানান, ঘটনাস্থলে আমি গিয়েছি। আজিজ হাওলাদারের রান্নাঘরে আগুন লাগিয়েছে। কিন্তু কারা এই কাজ করছে তা আমার জানা নেই।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনির হোসেন জানান, আমাদের কাছে এ ধরনের কোন অভিযোগ আসেনি। অভিযোগ আসলে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।