শারদীয় দূর্গোৎসবের ছুটিতে… কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকদের উপচে পরা ভীড়।

0

মোঃ মনিরুল ইসলাম,কুয়াকাটা প্রতিনিধি ঃ
শারদীয় দূর্গোৎসবের ছুটিতে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকদের উপচে পরাভীড়। আবাসিক হোটেল মেটেল গুলো আগাম বুকিং হয়ে যাওয়ায় রুম সংকটে পরেছে আগত পর্যটকরা। অতিরিক্ত ভাড়া দিয়েও হোটেলে রুম না পেয়ে চরম ভোগান্তিতে পরেছে তারা। আবাসিক হোটেল গুলোতে তিল ধারনের ঠাই নেই। অনেক পর্যটকরা হোটেলে আগাম বুকিং দিয়ে না আসায় আশে পাশের বাসা বাড়ি সহ মৎস্যবন্দর আলীপুর-মহিপুর ও কলাপাড়া উপজেলা শহরে গিয়ে কোন মতে আশ্রয় নিয়েছে। অপরদিকে পর্যটকদের বাস উপযোগি কোন বাসা বাড়ি না পেয়ে অনেককে ব্যাগ কাঁধে নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরতে দেখা গেছে। আবাসিক হোটেল মোটেল মালিক সমিতি সুত্রে জানান, প্রয়োজনের তুলনায় আবাসিক হোটেল কম থাকায় আগত পর্যটকদের এমন ভোগান্তিতে পড়তে হয়েছে।
ঢাকার মিরপুর থেকে আগত পর্যটক মাহবুবুল আলম জানান, শারদীয় দূর্গা উৎসবের ৩ দিনের ছুটি পেয়ে তারা কয়েক বন্ধু মিলে কুয়াকাটায় এসে রুম না পেয়ে এখন রাস্তায় রাস্তায় ঘুরছেন।
আবাসিক হোটেল সৈকতের মালিক শেখ জিয়াউর রহমান জানান, আগামী ২৬ অক্টোবর পর্যন্ত অগ্রিম বুকিং হয়ে গেছে। পর্যটকরা রুমের জন্য আসলেও তাদেরকে রুম না দিতে পেরে খুব খারাপ লাগছে।
কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ জোন এর সিনিয়র এ এস পি মীর ফঁসিউর রহমান জানান, কুয়াকাটায় আগত পর্যটকদের কোন প্রকার যাতে হয়রানীর স্বীকার না হতে হয় এ জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ###