শিল্পী সমিতির নবীন চার সদস্য

2

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবীন সদস্যদের তালিকা প্রকাশ হয়েছে। গত শুক্রবার সমিতির কার্যকরী কমিটির মিটিংয়ে এই তালিকা প্রকাশ করা হয়। এতে মোট ৬৫ জনকে সদস্যপদ দেওয়া হয়েছে। এই তালিকায় স্থান পেয়েছে চলচ্চিত্রের চার জন নায়িকা। এরা হচ্ছেন মেহের আফরোজ শাওন, পরীমনি, শবনম বুবলী ও মিষ্টি জান্নাত।

এর মধ্য মেহের আফরোজ শাওন এক যুগেরও বেশি সময় ধরে অভিনয় করছেন চলচ্চিত্রে। কিন্তু এতদিন পরে কেন চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য পদ পেলেন? উত্তরে শাওন স্বাধীনবাংলা২৪.কম’কে বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে চলচ্চিত্রের সাথে কাজ করলেও সমিতির সদস্য ছিলাম না। আসলে এই বিষয়ে নিজ থেকে কখনো সমিতির সাথে যোগাযোগ করা হয়নি।

এবার সমিতির পক্ষ থেকেই উদ্যোগী হয়ে আমাকে সদস্য করেছেন। এটা আমার জন্য সম্মানের।’ এ প্রশঙ্গে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক অমিত হাসান বলেন, ‘আমাদের চলচ্চিত্র শিল্পী সমিতিতে গত দু’বছরে অনেক শিল্পী সদস্য পদের জন্য আবেদন করেন। আমরা বিচার বিশ্লেষণ করে সদস্য পদ চূড়ান্ত করেছি। গত শুক্রবার শিল্পী সমিতির কার্যকরী পরিষদের মিটিংয়ে ৬৫ জন শিল্পীকে নতুন সদস্যপদ দেওয়া হয়েছে।

চলতি মাসে আরো কয়েকজন শিল্পী সদস্য পদ পেতে পারেন।’ অনেক সিনিয়র শিল্পীও আছেন যারা চলচ্চিত্রে অনেক দিন ধরেই কাজ করেন, কিন্তু কখনো সদস্য পদের জন্য আবেদন করেননি। তাদের সবাইকে কাজের ভিত্তিতেই এই পদ দেওয়া হয়েছে।’ বর্তমানে সমিতির সদস্য সংখ্যা রয়েছে ছয় শতাধিক।