শেষ মুহুর্তে জমে উঠেছে গলাচিপা পৈারসভা নির্বাচন

0

ডেক্স রিপোর্টঃ নির্বাচনের আর বাকি একদিন। শেষ মুহুর্তের প্রচার প্রচারনায় পটুয়াখালীর গলাচিপা পৌরসভার মেয়র, কাউন্সিলর এবং তাদের কর্মী সমর্থকরা এখন ব্যস্ত সময় পার করছেন। এদিকে নির্বাচন সংশ্লিষ্ঠরা বলছেন, অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠ নির্বাচন উপহার দিতে তারা কাজ করছেন।

আগামী ৭ আগস্ট গলাচিপা পৌরসভা নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ১৪ হাজার ৩শ ৬১ জন ভোটারের এই পৌর সভা নির্বাচনে মেয়র পদে দুই জন, কাউন্সিলর পদে ৩৫ জন ও মহিলা কাউন্সিলর পদে ৬ জন প্রার্থী প্রতিদন্দ্রীতা করছেন।

মেয়র পদে দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় আওয়ামীলীগ থেকে নৌকা মার্কায় গলাচিপা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বর্তমান মেয়র হাজী আঃ ওহাব খলিফা নির্বাচন করছেন। এ ছাড়া বিএনপি থেকে ধানের শীষের প্রার্থী হিসেবে গলাচিপা উপজেলা বিএনপির সহ-সভাপতি আঃ তালেব মিয়া নির্বাচন করছেন। তবে কাউন্সিলর পদে বিভিন্ন ওয়ার্ডে আওয়ামী লীগ ও বিএনপির একাধিক প্রার্থী থাকায় তাদের জমজমাট প্রচার প্রচারনা লক্ষ করা যাচ্ছে। এসব প্রার্থীরা নিজেদের যোগ্য হিসেবে প্রমান করতে দিচ্ছেন নানান প্রতিশ্রুতি।

নির্বাচনের পরিবেশ নিয়ে গলচিপা পৈার নির্বাচনের রিটার্নি অফিসার নাজমুল কবীর জানান, নির্বাচনকে সুষ্ঠ করতে ইতি মধ্যে তারা সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন। এই নির্বাচনে এক জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং দুই জন নির্বাহী মাজিস্ট্রেট সহ এক প্লাটুন বিজিবি, র‌্যাবের তিন টি টিম ও পুলিশ এবং আনসারের সদস্য দায়িত্বে নিয়োজিত থাকবেন।

গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক মোল্লা জানান, নির্বাচনকে কেন্দ্র করে এ পর্যন্ত কোথাও কোন অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নির্বাচনী প্রচার প্রচারনা চালানোর সময়ে প্রতিটি ওয়ার্ডে পর্যাপ্ত আইনশৃংখলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।