‘সঠিকভাবে কাজ করলে এই সমাজে মাদক থাকার কথা না’..পুলিশ সুপার

1

 

শাকিল আহম্মেদ,সংবাদদাতা রাঙ্গাবালীঃ আমরা সঠিকভাবে কাজ করলে এই সমাজে মাদক থাকার কথা না। মাদক কে খায়, কে গ্রহণ করছে। আপনি করছেন না, আপনার প্রতিবেশী করছে। এগুলো আপনারা দেখেন জানেন। কিন্তু কিছু বলেন না। না বলারও কারণ থাকতে পারে। হয়তো আপনারা ভয় পাচ্ছেন।

সোমবার দুপুর ১ টায় রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের মাহবুবুর রহমান কলেজ মাঠে  আয়োজিত মাদক, জঙ্গিবাদ, নারী-শিশুর প্রতি সহিংসতা, ইভটিজিং প্রতিরোধে করণীয় এবং সচেতনতা বৃদ্ধি করতে কমিউনিটি পুলিশিং সভায় প্রধান অতিথির বক্তব্যে পটুয়াখালী পুলিশ সুপার মো: মইনুল হাসান এ কথা বলেন।

পুলিশ সুপার বলেন, মাদকের বিষয়ে আপনারা যদি সঠিক তথ্য দেন আর আমরা যদি সঠিকভাবে কাজ করি তাহলে হয়তো মাদক থাকার কথা নয়। কিন্তু সেখানে একটা গলদ আছে। গলদ আমাদের মধ্যেও থাকতে পারে, আপনাদের মধ্যেও থাকতে পারে। কিন্তু এখন থেকে আর কোন গলদ থাকবে না। আপনারা আমাকে জানাবেন। মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

স্থানীয় রাখাইন জনগোষ্ঠী মাদক বিক্রিতে জড়িত থাকার বিষয় উল্লেখ করে তিনি বলেন, ৫-১০জন পরিবার মাদক বিক্রির সঙ্গে জড়িত। কিন্তু এরজন্য পুরো গোষ্ঠী জিম্মি হতে পারে না। কখনও হওয়ার কথা না। ইভটিজিংয়ের বিষয়ে তিনি বলেন, কোমলমতি মেয়েরা স্কুলে যাওয়ার পথে বখাটে ছেলেরা উৎপাত করে। এক্ষেত্রে আপনাদের সচেতন হতে হবে এবং আমাদেরকেও সেভাবে কাজ করতে হবে। আপনাদের সমর্থন-সাহায্য-সহযোগিতা থাকলে পুলিশ সবকিছু করতে পারে। স্থানীয় স্কুল ছাত্র মহব্বত হত্যার বিষয়ে তিনি বলেন, মহব্বত হত্যার সঙ্গে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় এনে বিচার করা হবে।

রাঙ্গাবালী থানার ওসি মিলন কৃষ্ণ মিত্রের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, বড়বাইশদিয়া ইউপি চেয়ারম্যান আবু হাসনাত আব্দুল্লাহ, ওমর ফারুক, কবির হোসেন, জাকির হোসেন, মনির হোসেন, রিয়াজ হোসেন ও নজরুল ইসলাম প্রমুখ।