Tuesday, December 6, 2022
Homeরাজনীতিসরকার বিদেশিদের কাছে ধর্ণা দিচ্ছে: মির্জা ফখরুল

সরকার বিদেশিদের কাছে ধর্ণা দিচ্ছে: মির্জা ফখরুল

সরকার নিজেদের অপকর্ম আড়াল করতে বিদেশিদের কাছে ‘নতুন কৌশলে’ ধর্ণা দিতে শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সরকার নিজেদের অপকর্ম থেকে রেহাই পেতে, আড়াল করতে বিদেশিদের কাছে ধর্ণা দিচ্ছে। আওয়ামী লীগ এটা করেই টিকে আছে। তারা বিদেশিদের কাছে গিয়ে বাঁচতে চায়। কিন্তু বিশ্ববাসীর কাছে তাদের অপকর্ম ধরা পড়েছে। এজন্য নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সরকার এখন নতুন কৌশলে বিদেশিদের কাছে ধর্ণা দিচ্ছে।

বৃহস্পতিবার রাজধানীর হোটেল পূর্বানীতে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষ্যে ‘বাংলাদেশ বর্তমান প্রেক্ষাপট: কোনো প্রতিকার নেই, দূষণ বেড়েই চলেছে, দেশের মানুষ বেঁচে আছে অসহায় অবস্থায়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এতে মূল প্রবন্ধ পাঠ করেন দলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আজকে দেশের স্বাস্থ্য ব্যবস্থা একেবারে ভেঙে গেছে, ভঙ্গুর হয়ে গেছে। সরকারের একমাত্র লক্ষ্য দুর্নীতি, কিভাবে টাকা বানানো যায়। সেজন্য করোনা টেস্টের নাম করে টাকা বানিয়েছে তারা। তাদের একজন ব্যক্তিকে লাভবান করার জন্য ভারত থেকে তিন-চার গুন বেশি দামে ভ্যাকসিন আনা হয়।

শুধুমাত্র সরকারের লোকদের লাভবান করতে পুরো স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে ফেলা হয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তাদের একমাত্র লক্ষ্য হচ্ছে মেগা প্রজেক্ট। মেগা প্রজেক্টে মেগা দুর্নীতি হবে, লক্ষ লক্ষ টাকা আয় করে বিদেশে পাঠানো যাবে, সেই টাকা দিয়ে বেগমপাড়া (কানাডা) বাড়ি তৈরি করবে।

বিএনপি মহাসচিব বলেন, মানুষ বাঁচাতে হলে জনদরদী, জনগণের সরকার দরকার। সেজন্য সবার আগে দূষণমুক্ত একটা নির্বাচন দরকার। দূষণমুক্ত নির্বাচন করতে হলে অবশ্যই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে, এই সরকারকে পদত্যাগ করতে হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, যখন নির্বাচন আসছে তখন আমেরিকার কাছে দৌড়াচ্ছে, আমেরিকা গিয়ে তাদের পররাষ্ট্রমন্ত্রীকে বলছে যে, বিএনপিকে নির্বাচনে নিয়ে আসার জন্য সাহায্য করেন আমাদের। যখন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জিজ্ঞাসা করেছেন আমাদের পররাষ্ট্রমন্ত্রীকে- নির্বাচন কেমন করতে যাচ্ছেন আপনারা, সেখানে কী বিরোধী দল আসছে এবং স্পষ্ট জিজ্ঞাসা করে বলেছেন যে, বিএনপিকে নির্বাচনে আনার জন্য আপনারা কি ব্যবস্থা করছেন? তখন তিনি (পররাষ্ট্রমন্ত্রী) বলেছেন যে আপনি আমাদের সাহায্য করেন বিএনপিকে আনার জন্য। আর এই লোকগুলো সারাক্ষণ কথা বলতে থাকে যে আমরা নাকি বিদেশিদের কাছে ধর্না দেই, আমরা বিদেশিদের সাহায্য নিয়ে কাজ করি।

বিএনপি মহাসচিবের সভাপতিত্বে আলোচনা সভায় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার সাবেক উপদেষ্টা অধ্যাপক মোজাম্মেল হক বক্তব্য রাখেন। অনুষ্ঠানে লন্ডন থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চুয়ালি বক্তব্য রাখেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments