সাংবাদিক নির্যাতনের বিচারের দাবীতে আমতলীতে  মানববন্ধন

0

কে এম সোহেল আমতলী প্রতিনিধিঃ  সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বরগুনার আমতলীতে রবিবার মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।আমতলী প্রেসক্লাবের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে ঘন্টা ব্যাপি মানববন্ধনে সাংবাদিক শিক্ষক শিক্ষার্থী জনপ্রতিনিধি ব্যবসায়ী ও রাজনৈতিক নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আওয়ামীলীগ সভাপতি জি এম দেলয়ার হোসেন, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মো. নুরুল ইসলাম মৃধা, যুগ্ম সম্পাদক গাজী সামসুল হক, কুকুয়া ইউপি চেয়ারম্যান মো. বোরহান উদ্দিন আহমেদ মাসুম তালুকদার, শিক্ষক নেতা মো. রেজাউল করিম,আমতলী রিপোর্টাস ইউনিটির সাবেক সভাপতি ভজহরিকুন্ডু ,উপজেলা যুবলীগ সম্পাদক মো. জাহিদ দেওয়ান , ব্যবসায়ী সাইফুল্লাহ নাসির ,  প্রেসক্লাব সভাপতি জি এম মুসা, সম্পাদক এম এ সাইদ খোকন প্রমুখ। বক্তারা নির্যাতনের প্রতিবাদ জানিয়ে বলেন সাংবাদিকরা জাতির বিবেক সমাজ ও দেশের স্বার্থে বস্তনিষ্ঠ সাংবাদিকতায় তাদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সকলের ঐক্যবদ্ধ থাকা প্রয়োজন।আমতলীসহ সারা দেশে সাংবাদিক নির্যাতনকারীদের  বিচার দাবী করেন তারা ।

উল্লেখ্য, গত রবিবার (১ মে) রাতে একজন সহযোগীসহ বরিশালের সাংবাদিক অপু রায় মোটর সাইকেলযোগে কুয়াকাটা  থেকে বরিশাল যাচ্ছিলেন। পথিমধ্যে আমতলী উপজেলার ঘটখালী স্ট্যান্ডের কাছাকাছি এলে বিপরীত  দিক থেকে আসা আইনজীবী মইনুল আহসান তালুকদার বিপ্লব এর ভাইর  মোটর সাইকেলের সাথে মুখোমুখি সংঘর্ষ হলে অপুসহ ওই  মোটর সাইকেলের দুই আরোহী রিপন ও আহসান হাবিব (আইনজীবী মইনুল আহসানের ভাই) আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে আমতলী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসেন। কিন্তু আহতদের অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক আহতদের উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন।

মানববন্ধন চলাকালীন  সমাবেশে বক্তরা  অপু রায় ও তার সাথে থাকা  সাংবাদিক ও পুলিশ নির্যাতন কারীমাইনুল আহসান তালুকদার বিপ্লবের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধনে আমতলীর কর্মরত সকল মিডিয়ার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।