সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা

0

স্টাফ রিপোর্টারঃ সিরাজগঞ্জের শাহজাদপুরের দৈনিক সমকাল প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল হত্যা,বিএমএসএফ রংপুর জেলা শাখার সদস্যসচিব মশিউর রহমান উৎস হত্যার বিচার ও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সাংবাদিক নেতা ইকবাল সোবাহান চৌধূরীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে রবিবার বেলা সাড়ে ১১ টায় পটুয়াখালী প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম পটুয়াখালী জেলা কমিটির উদ্দ্যোগে এ কর্মসূচী পালন করা হয়।পটুয়াখালী প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বিভিন্ন গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। এসময় বক্তব্য রাখেন বিএমএসএফ পটুয়াখালী জেলা শাখার সভাপতি মোঃ আবুল হোসেন, পটুয়াখারী প্রেসক্লাবের সভাপতি কাজী শামসুর রহমান ইকবালসহ বিভিন্ন গনমাধ্যম কর্মীরা। এ মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে সাংবাদিক হত্যার বিচার, নির্যাতন ও সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানোসহ যুগোপযোগী পদক্ষেপ গ্রহনের সুপারিশ ও হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের দল থেকে বহিস্কার সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। পাশাপাশি বিভিন্ন সময়ে পেশাগত দায়িত্ব পালনের সময়ে সাংবাদিকদের মারধর ও হত্যার প্রতিবাদ জানানো হয়। প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

কলাপাড়া প্রতিনিধিঃ  সিরাজগঞ্জের শাহজাদপুরে পৌর মেয়রের গুলিতে নিহত সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যার প্রতিবাদে কুয়াকাটা প্রেসক্লাবে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে কুয়াকাটা প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, মিজানুর রহমান বুলেট, রুমান ইমতিয়াজ তুষার, আনোয়ার হোসেন আনু, মো. মিজানুর রহমান, আলমগীর হোসেন দুলাল, খান এ রাজ্জাক, কাজী সাঈদ, অনন্ত কুমার মুখার্জী, হোসাইন আমির, জাহিদুল ইসলাম বেলাল প্রমুখ।

বক্তারা এসময় সাংবাদিক শিমুল হত্যাকারী মেয়রের ফাঁসিসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। এছাড়াও সারাদেশে সাংবাদিক নির্যাতন, হত্যা ও মিথ্যা মামলা দিয়ে হয়রাণি বন্ধের দাবি জানানো হয়