স্ত্রী হত্যা মামলায় পটুয়াখালীতে স্বামীর ফাঁসি

0

নীনা আফরীন,পটুয়াখালী ঃ যৌতুকের দাবীতে স্ত্রীর গায়ে পেট্রোল ঢেলে হত্যার অভিযোগে স্বামী নুর হোসেন কুট্টিকে ফাঁসির আদেশ দিয়েছে পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনালের বিচারক মোঃ ইখতিয়ারুল ইসলাম মল্লিক। মঙ্গলবার দুপুরে জনাকীর্ন আদালতে তিনি এ রায় ঘোষনা করেন।

 

আদালত সুত্র জানায়,সদর উপজেলার কমলাপুর ইউনিয়নের ভায়লা গ্রামের আবদুল খালেকের কন্যা মনির(২১) সাথে একই গ্রামের নুর হোসেন কুট্টির বিয়ে হয় ১৯৯৭ সালে। বিয়ের পর থেকেই কুট্টি যৌতুকের জন্য বিভিন্ন সময় মনিকে নির্যাতন করতো। মনির বাবা আলমগীর পটুয়াখালীর নিউমার্কেটের কাচামালামাল ব্যবসায়ী বিভিন্ন সময় জামাইকে যৌতুক বাবাদ নগদ লক্ষাধীক টাকা প্রদান করেন। শহরের নতুন বাজার এলাকার স্ব-নির্ভর রোডে বস্তিতে বসবাস করা কুট্টি ও মনি দম্পতি পরিবারে কয়েক বছরে তিনটি সন্তান জন্মগ্রহন করে। এরপরও যৌতুকের জন্য মনিকে চাপ প্রয়োগ করতে থাকে কুট্টি। মনি যৌতুক প্রদানে অস্বীকৃতি জানালে ২০০০ সালের এগারো ফেব্রুয়ারি রাত সাড়ে ১২ টায় মনির গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় কুট্টি। মুর্মুষু অবস্থায় হাসপাতালে নেয়া হলে ডাক্তার তাঁকে মৃত ঘোষনা করেন। ঘটনার পর দিন মনির বাবা আলমগীর কুট্টিকে আসামী করে পটুয়াখালী সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ একই বছরের ৮ জুন আদালতে মামলার চার্জশীট দাখিল করে।

 

পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পিপি এডভোকেট আবু জাফর সালেহ জানান মোট ১১ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহন করেছে আদালত। আসামী বর্তমানে পলাতক রয়েছে।##