স্বাস্থ্য সেবার মানোন্নয়নে অনিয়ম ও দুর্নীতি বন্ধ করতে হবে — চীফ হুইপ আ স ম ফিরোজ এমপি

0

 

স্টাফ রিপোর্টারঃ জাতীয় সংসদের চীফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি বলেছেন স্বাস্থ্য সেবার মানোন্নয়নে অনিয়ম ও দুর্নীতি বন্ধ করতে হবে। বর্তমান সরকার স্বাস্থ্য সেবা জনগনের দোড় গোড়ায় পৌছাতে গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে। হাজার হাজার চিকিৎসক নিয়োগ করা হয়েছে। জেলায়, উপজেলায় হাসপাতাল প্রতিষ্ঠা করে শয্যা সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। অনিয়ম ও দুর্নীতির কারনে সরকারের প্রচেষ্টায় স্বাস্থ্য খাতে উন্নয়নের ধারা বাধাগ্রস্ত না হয়, সেজন্য হাসপাতালের কর্মকর্তা, চিকিৎসকসহ সকলকে  আন্তরিকভাবে জনগণের কল্যানে কাজ করতে হবে। চীফ হুইপ রবিবার সকাল সাড়ে ১০টায় ২৫০ শয্যা বিশিস্ট পটুয়াখালী হাসপাতালের সভাকক্ষে হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে এ কথাগুলো বলেন। এসময় বিগত সভার কার্যবিবরণী পাঠ করেন ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ববধায়ক ডাঃ নজরুল ইসলাম।

এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য মিসেস লুৎফুন নেছা, জেলা প্রশাসক একেএম শামিমুল হক ছিদ্দিকী, পুলিশ সুপার সৈয়দ মোসফিকুর রহমান, পৌরসভার মেয়র ডা. মো.শফিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান এড.তারিকুজ্জামান মনি, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক কাজী আলমগীর, তত্ত্বাবধায়ক ডা. নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. মো. সেলিম মিয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাড.মো. সুলতান আহমেদ মৃধা,পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল, পটুয়াখালী মেডিকেল কলেজের অধ্যক্ষের প্রতিনিধি ডা. রফিকুল ইসলাম,পৌর মহিলা কাউন্সিলর  সৈয়দা আকলিমুননেছা রুবী, সাংবাদিক জালাল আহমেদ, আবদুস ছালাম আরিফ প্রমুখ।

সভায় সভাপতি পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে স্বাস্থ্য সেবা জনগনের দোরগোড়ায় পৌছে দেয়ার সকল চিকিৎসকদের প্রতি আহবান জানান। এছাড়া হাসপাতালে প্রয়োজনী জনবল এবং চিকিৎসা সরঞ্জাম এই হাসপাতালে দেয়ার জন্য আমি স্বাস্থ্য বিভাগের সাথে আলোচনা করে আমি ব্যবস্থা করব। সভায়  ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সদস্য প্রিন্ট ও মিডিয়ার সাংবাদিক জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।