হত্যা মামলায় চার জনকে যাবজ্জীবন কারাদন্ড

0

 

স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালী দায়রা জজ আদালতে একটি হত্যা মামলার রায়ে চার জনকে যাবজ্জীবন কারাদন্ড সহ দুই লক্ষ টাকা জরিমানা আদেশ দিয়েছেন বিজ্ঞ জেলা ও দায়রা জজ আবুল কাসেম মোহাম্মদ মোস্তফা।

মামলার সংক্ষিপ্ত বিবরনে জানাগেছে, জেলার বাউফল উপজেলার নওমালা ইউনিয়নের নিজ বটকাজল গ্রামের কালু হাওলাদারের ছেলে হানিফ হাওলাদার ভাংগাব্রীজ বাজারে দোকানঘর ভাড়ানিয়ে ঘড়ি, রেডিও,টিভি মেরামতের  (মেকারের) কাজ করে আসছিল। ভাল মেকার হওয়ায় তার দোকানে খদ্দেরের সংখ্যা বেড়ে যায়। এতে একই বাজারের মোশারেফ হাওলাদার ওরফে মঙ্গল (৩৬) এর মেকারের দোকানের খদ্দের কমে যায়। এ নিয়ে হানিফ হাওলাদারের সাথে মোশারেফ হাওলাদারের মধ্যে বিরোধ সৃস্টি হয়। এ বিরোধের জেরে ঘটনার দিন ১০.০৯.২০০৪ইং তারিখ রাতে কোন এক সময় মোশারেফ হাওলাদার গং হানিফকে ধরে নিয়ে লাইলনের রশি দিয়ে ফাঁস লাগিয়ে নির্মমভাবে হত্যা করে নিকটবর্তী কোলার মধ্যে লাশ মাটি দিয়ে ঢেকে রাখে। এ ঘটনা বাউফল থানা পুলিশে অবহিত করলে, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। পুলিশ এ ঘটনার দশদিন পর স্থানীয়দের দেখামতে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পটুয়াখালী মর্গে প্রেরন করে।  নিহত হানিফ হাওলাদারের পিতা কালু হাওলাদার বাউফল থানায় মোশারেফ হাওলাদার ওরফে মঙ্গল(৩৬), মজিদ হাওলাদার, জামাল উদ্দিন হাওলাদার,মোশারেফ মৃধা, আধারী মৃধা ও সাইফুল ইসলাম গং

তার ছেলেকে হত্যা করে লাশ গোপন করার অভিযোগ করেন।  মামলা নং ৫, তারিখ ২১.০৯.২০০৪ইং। পরবর্তীতে পুলিশ সুপারের নির্দেশে পটুয়াখালী ডিবি পুলিশ তদন্ত করে ২৯.০৯.২০০৫ইং তারিখ মোশারেফ হাওলাদার ওরফে মঙ্গল(৩৬), বেল্লাল মৃধা ওরফে বেল্লাল (১৮), কাউসার মৃধা(১৯) নিজাম মেলকার(৩৬) ও শাহজাহান মৃধা(৬০) বিরুদ্ধে চার্জশিট দাখিল করে।

গত রবিবার বিজ্ঞ জেলা ও দায়রা জজ আসামী শাহজাহান মৃধাকে খালাস দিয়ে অপর আসামী মোশারেফ হাওলাদার ওরফে মঙ্গল(৩৬), বেল্লাল মৃধা ওরফে বেল্লাল (১৮), কাউসার মৃধা(১৯) নিজাম মেলকার(৩৬) এর বিরুদ্ধে উক্ত রায় প্রদান করেন। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন পিপি গোলাম অহিদ চৌধুরী টেনু ও আসামী পক্ষে এড. আবুল কাসেম। সাজা প্রাপ্তদের মধ্যে মোশারেফ ও নিজাম পলাতক রয়েছে।