হিজরাদের অত্যাচারে অতিষ্ট গলাচিপার ব্যবসায়ীরা

1

গলাচিপা প্রতিনিধি ঃ গলাচিপায় হিজরাদের চাদাবাজীর অত্যাচার দিনদিন বৃদ্ধি পাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। তাদের অত্যাচারে ব্যবসায়ীরা এখন অতিষ্ট বলে জানিয়েছেন একাধীক জন।
ব্যবসায়ীরা জানান, বিতগ সাত বছর ধরে বালুর মাঠে সাপ্তাহিক বাজার বসেছে। সরকার এখনও বাজারে মালামাল কেনাবেচায় টোল নির্ধারন করেনি। কিন্তু তারপরও ভাসানী নৌকা, ট্রলার ব্যবসায়ীদের কাছে টাকা আদায় করছে হিজরারা। টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে ব্যবসায়ীদের লাঞ্চিত হতে হচ্ছে। সহ্য করতে হচ্ছে অকথ্য নির্যাতন। নাম প্রকাশ না করার শর্তে ব্যভসায়ীরা জানান, আদায়কারী হিজরারা ব্যবসায়ীদের কাছ থেকে ইচ্ছে মতো টাকা আদায় করছেন। কোন অজুহাত ছাড়াই টাকা দিতে না চাইলে উলঙ্গ হয়ে গাল মন্দ করেন সাধারন ব্যাবসায়ীদের। বাধ্য করেন টাকা দেবার জন্য। ব্যবসায়ীদের আকুতি মিনতি করেও কোন লাভ হয়না। তারা আরো অভিযোগ করেন এ ভাবে বছরের পর বছর হিজরারা হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। ফলে সরকার হারাচ্ছে মোটা অংঙ্কের রাজস্ব।

হিজরাদের চাঁদাবাজী বন্ধে ব্যবসায়ীরা গলাচিপা বনিক সমিতিসহ গলাচিপা প্রশাসনকে অবহিত করেছেন এবং বিভিন্ন দফতরে আবেদন করেছেন। কিন্তু তাতেও চাঁদা আদায় বন্ধ হয়নি।ব ্যবসায়ীদের অভিযোগ, গত ৫ বছর ধরে স্থানীয় হিজরারা প্রভাবশালীদের মদদে এই টাকা আদায় করছে। ব্যবসায়িদের দাবি টোল যদি দিতে হয় সরকারকে দেব, হিজরাদেরকে দেব কেন ?
এ ব্যাপারে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুব আলম সাংবাদিকদের জানান, এ ব্যাপারে জড়িতদের ব্যাপারে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।##