১দফা দাবি আদায়ের লক্ষ্যে পৌর কর্মচারীদের মানববন্ধন ও সমাবেশ

6

স্টার্ফ রিপোর্টারঃ পটুয়াখালী পৌর কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতার শতভাগ সরকারি কোষাগার থেকে প্রদানের এক দফা দাবি আদায়ের লক্ষ্যে পটুয়াখালী কর্মচারী ইউনিয়ন আধা ঘন্টাব্যাপি মানববন্ধন ও সমাবেশ পালন করেছে।

আজ মঙ্গলবার সকাল ১০টায় পটুয়াখালী কর্মচারী ইউনিয়ন এর আয়োজনে পৌরসভা সামনের সড়কে মানববন্ধন কর্মসূচী চলাকালীন সময় বক্তব্য রাখেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী আব্দুল হালিম, সচিব মোঃ হেলাল উদ্দিন, পৌর কর্মচারী ইউনিয়নের সভাপতি এস এম শাহিন, সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান খোকন। বক্তরা বলেন, সারা দেশে ৩৬০টির বেশী প্রথম শ্রেণীর পৌরসভা রয়েছে। পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা নিরলস পরিশ্রম করে মানুষের সেবা প্রদান করে আসছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুরের সুযোগ্য কন্যা সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সু-দৃষ্টি কামনা করে  আগামি ১৬-১৭ অর্থবছরের বাজেটে পৌর কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতার শতভাগ সরকারি কোষাগার থেকে প্রদান অন্তর্ভুক্ত করার এক দফা দাবি দাবি জানানো হয়। পৌরসভা থেকে যে আয় হয় তা দিয়ে কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতা প্রদান করা সম্ভব নয়। এই মানববন্ধন কর্মসূচী ২৫, ২৬ ও ২৭ এপ্রিল সারা দেশব্যাপি চলছে। মানববন্ধন কর্মসূচীতে পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

কলাপাড়া প্রতিনিধিঃ  এদিকে পটুয়াখালীর কলাপাড়ায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা বেতন ভাতা শতভাগ সরকারী কোষাগার থেকে পাওয়ার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে। বাংলাদেশ পৌর কর্মকর্তা কর্মচারী এসোসিয়েশনের  আয়োজনে মঙ্গলবার সকালে কলাপাড়ার শহীদ সুরেন্দ্র মোহন চৌধূরী সড়কে কলাপাড়া পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধন ও সমাবেশের বাস্তবায়ন করেন।  ঘন্টা ব্যাপী এ মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, কলাপাড়া পৌরসভার সহকারী প্রকৌশলী মিজানুজ্জামান, কর আদায়কারী সাইফুল রহমান উজ্জল, সহকারী কর আদায়কারী সৈয়দ হাসানুর রহমান রিমূ প্রমূখ।