Tuesday, December 6, 2022
Homeটপ ফোর১৩ বছর পর রাঙ্গাবালী বিএনপির সম্মেলন, সভাপতি রহমান সম্পাদক শামীম

১৩ বছর পর রাঙ্গাবালী বিএনপির সম্মেলন, সভাপতি রহমান সম্পাদক শামীম

মোঃমনিরুল ইসলাম রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

এক যুগের বেশি সময় পার হওয়ার পর পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মধ্যে বিরাজ করে উৎসাহ-উদ্দীপনা।

সম্মেলনে নির্বাচন হয় এবারের নেতৃত্ব। এতে আব্দুর রহমান ফরাজীকে সভাপতি ও সাজাদুল ইসলাম শামীমকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়।

শুক্রবার সকাল ১০টায় উপজেলা সদরের বাহেরচর বাজারসংলগ্ন এসসিআইয়ের মা ও শিশু কেন্দ্রের মাঠে এ সম্মেলন শুরু হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন। প্রধান বক্তা ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) আকন কুদ্দুসুর রহমান, উদ্বোধক ছিলেন জেলা বিএনপির আহবায়ক আব্দুর রশিদ চুন্নু মিয়া ও  বিশেষ বক্তা ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টি।

রাঙ্গাবালী উপজেলা বিএনপির আহবায়ক আব্দুর রহমান ফরাজীর সভাপতিত্বে সম্মেলনের সঞ্চালনায় ছিলেন সদস্য সচিব শাজাদুল ইসলাম শামীম।

দুপুর ১টায় সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হওয়ার পর বিকাল ৩টায় দ্বিতীয় অধিবেশনে কাউন্সিল শুরু হয়। এতে সভাপতি পদে দুইজন এবং সাধারণ সম্পাদক পদে চারজন অংশ নেন। সাতটি সাংগঠনিক ইউনিটের ৩৫ জন কাউন্সিলর তাদের ভোট দেন। পরে সাড়ে ৩টায় ভোট গণনা ও ফলাফল ঘোষণা করা হয়।

তবে নতুন এ কমিটিতে নতুন কোনো মুখ আসেনি।  আহবায়ক কমিটির নেতৃত্বে  যারা ছিলেন তারাই এ কমিটিতে ঠাঁই পেয়েছেন। আহবায়ক রহমান ফরাজী হয়েছেন সভাপতি, আর সদস্য সচিব শাজাদুল ইসলাম শামীম হয়েছেন সাধারণ সম্পাদক।

উল্লেখ্য, ১৩ বছর আগে ২০০৯ সালে পার্শ্ববর্তী গলাচিপায় রাঙ্গাবালী উপজেলা বিএনপির সম্মেলন হয়। ওই সম্মেলনে কবির হোসেন তালুকদারকে সভাপতি এবং আব্দুর রহমান ফরাজীকে সাধারণ সম্পাদক করা হয়। মেয়াদোত্তীর্ণ হওয়ার পর ২০২১ সালের ৫ ফেব্রুয়ারি পূর্বের কমিটি বিলুপ্ত করা হয়। আব্দুর রহমান ফরাজীকে আহবায়ক ও সাজাদুল ইসলাম শামীমকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি করা হয়েছিল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments