৭০’র প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণে আলোচনা সভা ও প্রদীপ প্রজ্বলন।

12
১৯৭০’র ১২ নভেম্বরের প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় “ভোলা সাইক্লোন” সহ সকল ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণে ও উপকূল বিষয়ক মন্ত্রণালয় গঠনের দাবিতে প্রস্তাবিত ‘উপকূল দিবস’ উদযাপন উপলক্ষে পটুয়াখালীতে আলোচনা সভার আয়োজন করেছে বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন পটুয়াখালী ইয়ুথ ফোরাম।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে পটুয়াখালী যুব উন্নয়ন অধিদপ্তরের জেলা কার্যালয়ের হলরুমে পটুয়াখালী ইয়ুথ ফোরামের সভাপতি মোঃ জহিরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক নুরে আলম আকতার।

এসময় আরও বক্তব্য রাখেন পরিসংখ্যান ব্যুরোর উপপরিচালক আতিকুর রহমান, সিনিয়র তথ্য কমকর্তা অনিমেষ কান্তি, সহকারী তথ্য কর্মকর্তা সেলিম মাহমুদ ও পটুয়াখালী ইয়ুথ ফোরামের নির্বাহী পরিচালক হাসিবুর রহমান।

বক্তরা দূর্যোগ মোকাবিলায় সরকারের সক্ষমতা বৃদ্ধি সহ বিভিন্ন উন্নয়ন মূলক দিক তুলে ধরেন এবং উপকূল জেলা গুলোর উন্নয়ন টেকসই ও সমন্বয় করার জন্য উপকূল বিষয়ক মন্ত্রণালয় গঠন ও ১২ নভেম্বর কে উপকূল দিবস হিসেবে পালন করার জন্য জাতীয় ও আন্তর্জাতিক স্বকৃীতির দাবি জানন।

এর আগে সংগঠনটি বুধবার (১১ নভেম্বর) রাতে পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ে ১২৫ বছর স্মৃতি মঞ্চে  ৭০’র প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড়ের ৫০ তম বার্ষিকীতে প্রদীপ জ্বালিয়ে ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণে ১৯৭০-২০২০ ও ৫০ অংক করে ও একমিনিট সতর্ক সাইরেন বাজিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।