স্কুল কেবিনেট নির্বাচন প্রধান শিক্ষকের বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ

15

 

হৃদয় আশিষ ,পটুয়াখালী ঃ পটুয়াখালীর সদর উপজেলার মরিচবুনিয়া ইউনিয়নের খাসের হাট মাধ্যমিক বিদ্যালয়ে স্কুল কেবিনেট নির্বাচনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ করেছে সাধারণ ছাত্ররা । অনুষ্ঠিত হওয়া খাসেরহাট মাধ্যমিক বিদ্যালয়ে এ নির্বাচনের ভোটারা এ অভিযোগ করেন ।

ঐ স্কুলের ছাত্র ভোটার জহিরুল ইসলাম ও শুভ হাওলাদার বলেন,আমরা স্কুল কেবিটেন নির্বাচনে ভোট প্রদান করেছি মোঃ আতিকুর রহমানকে কিন্তু ফলাফল ঘোষনার সময় শুনি সোসাঃ সুলতানা নির্বাচিত হয়েছে । আমাদের প্রথম ধাপের নির্বাচনে আমরা মোট ৭জন নির্বাচিত হয়েছি । আমরা যারা ভোটার তারা সবাই ভোট দিয়েছি আমাদের বন্ধু মোঃ আতিকুর রহমানকে । কিন্তু আমাদের স্কুলের  প্রধান শিক্ষক মোঃবশির উদ্দিন স্যার তার প্রতিবেশি মোসাঃ সুলতানাকে  কারচুপি করে নির্বাচিত করেছে । এর সুষ্ট বিচার দাবি করেন সাধারন ছাত্ররা ।গর্ভনিং বডির সভাপতি মোঃ দোলোয়ার মৃধা বলেন ,ভোট সুষ্ট এবং সুন্দর ভাবে হয়েছে ।প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশে যে স্কুল কেবিনেট নির্বাচন হয়েছে তারই ধারাবাহিকতায় আমাদের খাসেরহাট মাধ্যমিক বিদ্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে । ভোট কারচুপি যদি হয়ে থাকে তাহলে আমার এর সুষ্ঠু বিচারের মাধ্যমে সমাধান করার চেষ্টা করবো ।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বাকাহীদ হোসেন মুঠোফোনে জানায় ,কেবিনেট নির্বাচনে যদি কোন ধরনের সমস্যা হয়ে থাকে তাহলে আমরা এর সুষ্ঠ তদন্ত করে আইনগত ব্যবন্থা গ্রহন করবো ।

খাসেরহাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মোঃ বশির উদ্দিন বলেন,আমার বিরুদ্ধে যে অভিযোগ করেছে তা সম্পুর্ণ ভিত্তিহীন । বর্তমানে যে নির্বাচনে জয়ী হয়েছে তিনি তার যোগ্যতায় হয়েছে তার পরেও যদি কোন ধরনের সমস্যা হয়ে থাকে তাহলে আলোচনার মাধ্যম সমাধান করবো।